মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

প্রথম ইনিংসে ১০৬ রানেই অলআউট বাংলাদেশ

 

ক্রীড়া প্রতিবেদকঃ মিরপুর টেস্টে পুরো দুই সেশনও ব্যাট করতে পারলো না বাংলাদেশ।ভারত সফরে ব্যর্থতার পর এবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরুটাও হল লজ্জাজনকভাবেই। প্রথম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১০৬ রান করে অলআউট হয়েছে শান্তবাহিনী।

মিরপুরে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে আজ সোমবার (২১ অক্টোবর) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।দিনের শুরুতেই ওপেনার সাদমান ইসলামের উইকেট হারায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান এই ওপেনার।

এরপর দ্রুতই আরও জোড়া উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ২১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। মুমিনুল হক ৬ বলে ৪ ও শান্ত ৭ বলে ৭ রান করে আউট হন। বাংলাদেশের তিনটি উইকেট তুলে নেন মুল্ডার। এরপর উইকেট শিকারের মিছিলে যোগ দেন কাগিসো রাবাদা। দলীয় ৪০ রানে ২০ বলে ১১ রান করে বাবাদার বলে বোল্ড হন মুশফিকুর রহিম।

এরপর ক্রিজে এসে সুবিধা করতে পারেননি লিটন দাস। দলীয় ৪৫ রানে ১৩ বলে মাত্র ১ রান করেম আউট হন তিনি। লিটনকে নিজের দ্বিতীয় শিকার বানান রাবাদা। এরপর ক্রিজে আসা মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করার চেষ্টা করেন মাহমুদু জয়। তবে দলীয় মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ২৪ বলে ১৩ রান করে আউট হন মিরাজ।

বিরতি থেকে ফিরে কিছুটা আগ্রাসী হয়ে খেলতে থাকেন জয়। তবে দলীয় ৭৬ রানে জোড়া উইকেট হারায় বাংলাদেশ। জয় ৯৭ বলে ৩০ ও অভিষিক্ত জাকের আলি ১৫ বলে ২ রান করে সাজঘরে ফিরে যান। এরপর নাইম হাসানকে সঙ্গে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন তাইজুল ইসলাম। তবে দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে ৪০ ওভার ১ বলে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। প্রোটিয়াদের পক্ষে রাবাদা, মুল্ডার ও কেশব মহারাজ নেন ৩টি করে উইকেট।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com